নবঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার যুগ্ন সাধরণ সম্পাদক পদে মনোনিত হয়েছেন সারিয়াকান্দি থানা মশিউর রহমান লিজন।
সম্মেলনের দীর্ঘ ছয় মাস পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল অাবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের কমিটি অনুমোদন করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

জবি ছাত্রলীগ সূত্র জানায়, মশিউর রহমান লিজন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি হবার পর থেকে ছাত্রলীগকে সুসংগঠিত করেন।তার পুরষ্কার স্বরুপ বিগত শরীফ সিরাজ কমিটি মো:মশিউর রহমান লিজনকে উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক পদে মনোনিত করেন। মো:মশিউর রহমান লিজনের সাংগঠনিক দক্ষতার পরিচয় অারো বিকশিত হলে ওই শরীফ সিরাজ কমিটি তাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ সম্পাদকেরদায়িত্ব দেন।

পারিবারিকভাবে আওয়ামী রাজনৈতিক পরিবারের সন্তান হওয়ার কারণে রাজনৈতিক তিনি জবিতে প্রথম বর্ষে ভর্তি হওয়ার পর থেকেই ছাত্রলীগের সাথে রাজনীতি শুরু করেন। গত সিটি কর্পোরেশনে মেয়র সাঈদ খোকনের পক্ষে প্রচার প্রচারণা করেন । এছাড়া ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে জবি ছাত্রলীগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মো:মশিউর রহমান লিজন বাবা মো. মোখলেছুর রহমান বাদশা দুই ট্রামে অাওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রায় ১৪ বছর ছিলেন। পরিবারের অাওয়ামীলীগ এবং অনন্য অঙ্গসংগঠনের সাথে যুক্ত। বাবা ২০০২ সাল থেকে ইউপি চেয়ারম্যানের পাশাপাশি দু: সময়ে

অাওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করে অাসছেন।

শেয়ার করুন

Leave A Reply