সিলেট বিএনপির টার্গেট দুই লাখ সদস্য সংগ্রহ

নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেটে সদস্য সংগ্রহ শুরু করেছে বিএনপি। নতুন সদস্য সংগ্রহের পাশপাশি পুরনো সদস্যদের নবায়ন কার্যক্রমও চলছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী শনিবার সকাল সাড়ে ১১টায় নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে আনুষ্ঠানিক ভাবে এ কার্যক্রম শুরু করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। এবার সব ইউনিট মিলিয়ে দুই লাখ নতুন সদস্য সংগ্রহ করতে চাইছে দলটি।

বিএনপি দলীয় সূত্র জানায়, ১৮ বছরের ঊর্ধ্বে বাংলাদেশী যে কোনো নাগরিক ১০ টাকা দিয়ে ফরম পূরণ করে বিএনপির প্রাথমিক সদস্য হতে পারবেন। এক্ষেত্রে সিলেটের ১০৪টি ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ড থেকে ২শ’, চারটি পৌরসভার প্রত্যেক ওয়ার্ড থেকে ৩শ’ এবং সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ড থেকে এক হাজার করে নতুন সদস্য সংগ্রহের টার্গেট রয়েছে বিএনপির। টানা দুই মাস দেশজুড়ে এ কার্যক্রম চলবে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, আমরা একটু দেরিতে কেন্দ্রের চিঠি পেয়েছি। তবে কেন্দ্রের মৌখিক নির্দেশনার প্রেক্ষিতে সদস্য সংগ্রহ ও পুরনো সদস্যদের নবায়নের বিষয়টি আমরা সকল ইউনিটকে অবগত করে রেখেছিলাম। ফলে গত ১ জুলাই থেকে অনানুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়। শনিবার থেকে আমরা আনুষ্ঠানিকভাবে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু করেছি। সিলেটে সকল ইউনিট মিলিয়ে এবার আমাদের টার্গেট দুই লাখ নতুন সদস্য সংগ্রহ।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, মহানগর বিএনপির অন্তর্ভূক্ত প্রতি ওয়ার্ড থেকে ন্যুনতম এক হাজার সদস্য সংগ্রহের টার্গেট রয়েছে আমাদের।

এর আগে সদস্য সংগ্রহ ও নবায়নের বিষয়টি জানিয়ে অতি সম্প্রতি সিলেট জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতৃত্বকে চিঠি প্রদান করে কেন্দ্রীয় বিএনপি। তবে ফোনের মাধ্যমে কেন্দ্র থেকে আগেই মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছিল। কেন্দ্রের নির্দেশনা পেয়ে সিলেট জেলা ও মহানগর বিএনপি তাদের অন্তর্ভূক্ত প্রতিটি ইউনিটকে এ ব্যাপারে অবগত করে রেখেছিল। গত ২ জুলাই কেন্দ্রের নির্দেশনার চিঠি সিলেটের সকল উপজেলা ও পৌর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হয়।

শেয়ার করুন