ছাতকে কবরস্থানের রাস্তার জায়গা দখলের চেষ্টা প্রবাসীর, প্রতিবাদে মামলা

 


নিজস্ব সংবাদদাতাঃ ছাতকে কবরস্থানের জায়গা দখলের অপচেষ্টার বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী। শহরের চরেরবন্দ পঞ্চায়েত কবরস্থানের রাস্তার জায়গায় অবৈধভাবে সীমানা প্রাচীর নির্মানের চেষ্টা করছেন যুক্তরাষ্ট্র প্রবাসী মনফর আলী। তিনি কোম্পানীগঞ্জ উপজেলার চাটিবহর-আমবাড়ি গ্রামের মৃত হাজী তৈমুছ আলীর ছেলে।

এলাকাবাসীর অভিযোগ, প্রবাসী মনফর আলী কবরস্থানের রাস্তার জায়গা দখল করে প্রায় দেড় হাজার ফুট দীর্ঘ ও ৫ ফুট উঁচু সীমানা প্রাচীর নির্মান করেছেন। গতকাল শুক্রবার সীমানা প্রাচীর নির্মানে বাধা দিলে এলাকার কয়েক জনের নাম উল্লেখ করে ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ওই প্রবাসী। এর প্রতিবাদে শনিবার (২২ এপ্রিল) থানার সামনে অবস্থান কর্মসূচী পালন করেন এলাকাবাসী। প্রবাসী মনফর আলীর অপকর্মের বিরুদ্ধে থানায় মৌখিক ভাবে অভিযোগ করেন তারা।

এলাকাবাসীর দাবি প্রবাসী মনফর আলী কবরস্থানের রাস্তার জায়গা দখল করে প্রায় দেড় হাজার ফুট দীর্ঘ ও ৫ ফুট উঁচু সীমানা প্রাচীর নির্মান করেন। এলাকাবাসী আলোচনার মাধ্যমে প্রাচীর নির্মানে বাধা দেন। সবাইকে উপেক্ষা করে তিনি ওই প্রাচীর নির্মান করেন এবং নিজেই তা ভেঙে চরেরবন্দ এলাকার রহিম উদ্দিন, জামাল উদ্দিন, মামুন মিয়া, সাদেক মিয়া, শাহীন মিয়া, সুমন মিয়া, ফারুক মিয়া, দুলু মিয়া ও তাহের আলমের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে হয়রানির চেষ্টা করছেন।

এ ব্যাপারে ছাতক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমানের সাথে মুটোফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিং-এ আছেন বলে কথা বলতে পারেননি।

 

শেয়ার করুন