বর্ষবরণ করতে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র নানা আয়োজন

এসআইইউ প্রতিনিধিঃ বাঙ্গালি সংস্কৃতির প্রধান উৎসব বাংলা নর্ববর্ষ ১৪২৪ কে বরণ করতে পহেলা বৈশাখী উৎসবের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। র্জীণ অতিতকে পিছনে ফেলে নতুন যাত্রা শুরু লক্ষে এই দিনে সারাদেশের ন্যায় মুখর হবে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার।

আজ বুধবার দুপুর ১২ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে রেজিষ্ট্রার ভবনের সামনের মাঠে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিনের নেতৃত্বে বাংলা নববর্ষ’কে বরণের প্রস্তুতি পরিদর্শনে ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক জনাব তারেক উদ্দিন তাজ, রেজিষ্টার নসরত আফজা চৌধুরী, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আলো, সেকশন অফিসার সুবিনয় আচার্য্য রাজু, অপু চক্রবর্ত্তী ও সঞ্জয় রায়।

বাংলা নববর্ষ ১৪২৪’কে বরণের প্রস্তুতি হিসেবে বিশ্ববিদ্যালয় ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের শামীমাবাদস্ত নিজস্ব ক্যাম্পাস থেকে সকাল ৮.৩০ মিনিটে মঙ্গল শোভাযাত্রা এবং বিকাল ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মাঠে থাকবে বৈশাখী উৎসবের আমেজ নিয়ে হরেক রকমের স্টল। মঙ্গল শোভাযাত্রাকে আকর্ষনীয় ও ব্যতিক্রমী করার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্তৃক ইতোমধ্যেই বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্যের ধারক ডালা, কোলা, মাথাল, পালকি, ঘোড়া গাড়ি, লাঙ্গল-জোয়াল, পলো, কলসি, পাখি, ফেস্টুন, পাখা ইত্যাদি তৈরীর কাজ শেষ পর্যায়ে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য যাবতীয় কাজের অগ্রগতি পরিদর্শন শেষে নববর্ষ উদপাযন কমিটির সকল সদস্যদের ভূয়সী প্রশংসা করেন।

শেয়ার করুন