ছাতকে একটি মাদরাসার কমিটি গঠনে মনোনয়ন পত্র না দেওয়ার অভিযোগ

ছাতক প্রতিনিধিঃ ছাতকের সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে নিয়মবহির্ভূত উপায়ে মাদরাসার গভর্নিংবডির কমিটি গঠন ও অভিভাবক সদস্যের জন্য নির্বাচনের মনোনয়ন পত্র না দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন মাদরাসা শিক্ষার্থীর অভিভাবক সিংচাপইড় গ্রামের বাসিন্দা মৃত আলকাছ আলীর পুত্র হাফিজুর রহমান।
অভিযোগ থেকে জানা যায়, সিংচাপইড় মাদরাসার গভর্নিংবডির কমিটি গঠনের লক্ষ্যে আগামী ২৯ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফশীল ঘোষনা করে মাদরাসা শিক্ষা বোর্ড।

ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়ন পত্র গ্রহন ও জমাদানের তারিখ ১১ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত। নির্ধারিত সময়ে নির্বাচনে অংশ গ্রহনের জন্য গত ১১ এপ্রিল মঙ্গলবার মাদরাসায় মনোনয়ন তুলতে যান হাফিজুর রহমান। এসময় তাকে নানা অজুহাতে মনোনয়ন না দিয়ে ফিরিয়ে দেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হাদী। এসময় তাকে নির্বাচন ছাড়াই কমিটি গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান তিনি। পরে মনোনয়নের জন্য একাধিকবার তার মুঠোফোনে যোগাযোগ করলেও মনোনয়ন দেওয়া হবেনা বলে তিনি জানান।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, অধ্যক্ষের এহেন কর্মকান্ডে মাদরাসার সুষ্ঠ ও সুন্দর পরিবেশ কলুষিত হচ্ছে এমনকি শিক্ষার মানোন্নয়নে একটি সুন্দর কমিটি গঠনের কার্যক্রম বিঘিœত হচ্ছে। মাদরাসার সুন্দর ও সুষ্ঠ পরিবেশ রক্ষায় এবং শিক্ষার মানোন্নয়নের স্বার্থে সুন্দর পরিচালনা কমিটি গঠনে তাকে মনোনয়ন প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

শেয়ার করুন