সিলেটে স্বাধীনতা দিবসে জনতার ঢল নেই

নিজস্ব প্রতিবেদক :: এবার সরকারি সিদ্ধান্তে ভোরে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সিলেটে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

শ্রদ্ধা নিবেদন করে শহিদমিনার বাস্তবায়ন কমিটি, সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড ও রাজনৈতিক দল। কিন্তু সেখানে নেই জনতার ঢল। শনিবার রাতে বোমা হামলার ঘটনায় প্রায় জনশূন্য নগরী। নগরীর ফুলের দোকানগুলোতে শ্রদ্ধাঞ্জলি তৈরি করা থাকলেও ক্রেতা সমাগম নেই।

গত বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক আতিয়া মহল ঘিরে জঙ্গি নিধনের অভিযানে সিলেট মহানগরীর সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। এরই মাঝে গতকাল শনিবার রাতে বোমা হামলায় মৃত্যুর ঘটনায় আরো বেশি আতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী। ফলে নগরীতে লোক সমাগম কমে এসেছে। এহেন পরিস্থিতিতে শহিদমিনার এলাকায় কড়া নিরাপত্তা বলয় তৈরী করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ভোরে শহিদমিনারে জনতার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন রাজৈনিতক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহিদমিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদনের অনুষ্ঠান পরিচালনা করছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তিগুপ্ত।

শেয়ার করুন