লন্ডন হামলা নিয়ে যা বললেন খালেদা

ঢাকা: প্রতিদিনের মতই লন্ডনের টেমস নদীর ওপর ওয়েস্টমিন্সটার সেতুতে ছিল পর্যটকের ভিড়। কিছুটা দূরেই ব্রিটিশ পার্লামেন্টে চলছে অধিবেশন। আচমকা এক হামলকারি হুন্দাই ফোরহুইল কালো গাড়ি নিয়ে প্রচন্ড বেগে ঝাঁপিয়ে পড়ল মানুষের ওপর। এতে মারা গেছেন ৫ জন। এবং আহত হয়েছেন চল্লিশ জন।

আর লন্ডনে ব্রিটিশ সংসদ ভবনের বাইরে সন্ত্রাসী এ হামলার ঘটনার টুইটারে এক বার্তায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার খালেদা জিয়া তার টুইটার অ্যাকাউন্টে এক টুইটে তিনি এ নিন্দা জানান।

বিএনপি চেয়ারপারসন তার টুইটার বার্তায় লিখেছেন, “ওয়েস্টমিনস্টারে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা এবং হতাহতদের জন্য গভীর শোক ও আন্তরিক সমবেদনা জানাই। #Westminsterattacks #BegumZia”

পৃথক এক বিবৃতিতে খালেদা বলেন, পৃথিবীর নানা দেশে সন্ত্রাসীরা বিকল্প রাজত্ব কায়েম করেছে। সন্ত্রাসীরা আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলেছে। তাদের বেপরোয়া মরণখেলায় যেভাবে সাধারণ মানুষের রক্ত ঝরছে, তা মর্মস্পর্শী এবং অবিশ্বাস্য।

একের পর এক বিশ্বব্যাপী বিভিন্ন দেশে তাদের রক্তমাখা কর্মকাণ্ড সমাজজীবনকে আতঙ্কিত করে তুলেছ। তাদের উপর্যপুরি নানা পৈশাচিক কায়দায় মানুষ হত্যার যে বিভৎসতা বিশ্ববাসী দেখছে, তাতে মানবসমাজে অনিবার্য বিপন্নতা, ভীতি ও গতিহীনতার অচলায়তন সৃষ্টি হচ্ছে। এই সন্ত্রাসীরা মানবজাতির শত্রু।
উল্লেখ, গত বুধবার লন্ডনের টেমস নদীর ওপর ওয়েস্টমিন্সটার সেতুতে এক ব্যক্তি গাড়ি নিয়ে প্রচন্ড বেগে মানুষের ওপর ঝাঁপিয়ে পড়ে। আর এ ঘটনায় আততায়ীসহ এ পর্যন্ত মারা যান ৫ জন। আহত হন চল্লিশ জন।

শেয়ার করুন